1. admin@dainikmuktoalonews24.com : দৈনিক মুক্ত আলো নিউজ ২৪ : দৈনিক মুক্ত আলো নিউজ ২৪
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সাংবাদিকরা সমাজের দর্পণ–সোনারগাঁ সিটি প্রেসক্লাবের উদ্বোধনে এমপি খোকা জেলা পরিষদের সংরক্ষিত আসনে মনোনয়ন কিনলেন কোহিনূর ইসলাম (রুমা) বীর মুক্তিযোদ্ধা ইসহাক ভূঁইয়া এর মৃত্যুতে এমপি খোকার শোক প্রকাশ নবনির্বাচিত আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি চেয়ারম্যান মাসুমকে ছাত্রলীগ নেতা নাসিরের শুভেচ্ছা সাকসেস হিউম্যান রাইটস সোসাইটির নাঃজেলা কমিটি উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধু শুধু বাঙ্গালীর নেতা নয়, তিনি ছিলেন বিশ্ববাসীর নেতা রাতের আঁধারে অবৈধভাবে গ্যাস সংযোগ অনন্যা হুসাইন মৌসুমীর সোনারগাঁয়ে নিখোঁজের ২দিন পর যুবকের লাশ উদ্ধার জিএম কাদের দূর্ঘটনা থেকে রক্ষা পাওয়ায় এবং তার সুস্থতা কামনায় এমপি খোকার দোয়া মাহফিল চারজন মেঘনা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ ১

অষ্টমী স্নানোৎসবের কারণে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে তীব্র যানজট

  • আপডেট সময় : শনিবার, ৯ এপ্রিল, ২০২২
  • ৫৭ বার পঠিত

কে এম রাজু জেলা প্রতিনিধিঃ ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের লাঙ্গলবন্দে ব্রম্মপুত্র নদে হিন্দু সম্প্রদায়ের দুই দিন ব্যাপী শুরু হওয়া অষ্টমী স্নানোৎসবের কারণে মহাসড়কে প্রায় ১৯ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়ছে চালক সহ সকল যাত্রীরা। শনিবার সকাল ১১টা হতেই ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে এমন চিত্র ভেসে আসে।

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মৌচাক হতে বন্দরের লাঙ্গলবন্দ সহ মেঘনা টোলপ্লাজা পর্যন্ত তীব্র যানজটের ফলে অনেকে নিজ গন্তব্যে না গিয়ে বাসায় ফিরে আসছেন। এছাড়া অনেক যাত্রীদের কে বাসের জন্য দীর্ঘ সময় এই উত্তপ্ত রোদে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। রোজাদার যাত্রীগন এমতাবস্থায় নানান বিপাকে পড়েন ও বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেন।

যাত্রীদের সাথে কথা বলে জানা যায়,  মদনপুর থেকে সায়দাবাদের ৩৫ টাকার ভাড়া আজ ৫০ টাকা এবং চিটাগাংরোড থেকে মোগরাপাড়ার ২৫ টাকার ভাড়া আজ ৪০ টাকা করে নিচ্ছে।

বিভিন্ন বাসের হেলপার যাত্রীদের অভিযোগ স্বীকার করলেও দেখাচ্ছে নানান অযুহাত। তারা বলেন, তীব্র যানজটের কারণে যেখানে দুই বার আসা-যাওয়া করা যেতো সেখানে মাত্র একবার হচ্ছে যার ফলে ভাড়া বেশি নিতে বাধ্য হচ্ছি।

অন্যদিকে এই যানজটে গাড়ীর পাশাপাশি অনেক এম্বুলেন্সও আটকে থাকে দেখা যায়। আজ প্রায় করোনা’র দুই বছর পর এই স্নানোৎসব। তাই আজ লোক সমাগম গত কয়েক বছর থেকে দ্বিগুণ।

এই যানজটে অনেকে যেমন বাড়ি ফিরে যাচ্ছে তেমনই আবার অনেকে কষ্ট সহ্য করে দেড়-দুই ঘন্টার মতো যানজটে বসে থেকে কিংবা উল্টো পথে অটো/রিকশায় করে যাচ্ছেন নিজ গন্তব্যে। এই রকম ২০ মিনিটের রাস্তাও আজ যানজটে বসে অনেকেরই লাগছে দেড়-দুই ঘন্টা!

কাঁচপুর হাইওয়ে থানার ওসি মোহাম্মদ সাজ্জাদ করিম খান জানান, শুক্রবার রাত থেকে শুরু হওয়া দুই দিনের স্নানোৎসবের কারণে হাজারো হিন্দু সম্প্রদায়ের মানুষ লাঙ্গলবন্দে সমবেত হয়েছেন। ফলে মহাসড়কে গাড়ীর চাপ বেশি। সকাল থেকেই তীব্র যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে পুলিশের একাধিক টিম মহাসড়কে কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Dainik Mukto Alo News 24
Theme Customized By Theme Park BD